'স্বল্প পোশাকের পুরুষ দেখলে, মেয়েদের মনও চঞ্চল হয়’, ইমরান খানকে পাল্টা আক্রমণ তসলিমা নাসরিনের


নিউজ বিডি: ‘মহিলাদের স্বল্পবাসই ধর্ষণের কারণ’- এমন মন্তব্য করায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) আক্রমণ করলেন লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasrin)। সম্প্রতি ইমরান খানের করা একটি মন্তব্যে হইচই পড়ে গিয়েছিল সর্বত্রই, যার অর্থ কিছুটা এরকমই। পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সেই মন্তব্যের পাল্টা দিলেন লেখিকা তসলিমা নাসরিন।

পাকিস্তানে বেড়ে চলা ধর্ষণের জন্য মহিলাদের স্বল্পবসনকে দায়ী করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান। কদিন আগেই ‘Axio ON HBO’-র একটি অনুষ্ঠানে দেওয়া সাক্ষাৎকারে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, ‘পুরুষরা যদি রোবট না হয়, তাহলে মহিলাদের স্বল্পবসনে তাঁদের উপরে প্রভাব পড়বেই। এটা খুবই সাধারণ বুদ্ধি’। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের এই মন্তব্যের পর ঘরে বাইরে তাঁকে সমালোচনা পড়তে হয়েছে।

অর্থাৎ, তাঁর কথার অর্থ হল ধর্ষণের জন্য মহিলাদের স্বল্প পোশাকই দায়ী। মহিলারা যদি স্বল্প পোশাক পরে ঘুরে বেড়ান, তাহলে যে কোন পুরুষ তাঁদের দিকে আকৃষ্ট হতে পারে। আর এরফলে পুরুষদের উপর প্রভাব পড়ার দরুন, তাঁরা এইরকম কাজে লিপ্ত হয়ে পড়েন।

পাক প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের পর তাঁর যৌবনকালের একটি ‘শার্টলেস’ ছবি স্যোশাল মিডিয়ায় তুলে ধরে, কার্যত তাঁকে ধুয়ে দিলেন লেখিকা তসলিমা নাসরিন। ছবিতে ইমরান খানের উর্দ্ধাঙ্গ সম্পূর্ণ অনাবৃত ছিল। আর সেই ছবিকেই হাতিয়ার করেন লেখিকা।

ট্যুইটারে সেই ছবিটি শেয়ার করে তসলিমা নাসরিন লেখেন, ‘স্বল্প পোশাক পরিহিত পুরুষ দেখলেও মেয়েদের মন চঞ্চল হতে পারে, যদি তাঁরা রোবট না হয়ে থাকেন’।

Next Post